রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
শাহ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে মারপিট ফুলবাড়ীতে যাত্রা শুরু করলো ক্লিন মসজিদ টিম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে ঝুঁকিপূর্ণ বটগাছ, দূর্ঘটনার আশঙ্কা নড়াইলে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার-১ ধুনটে গোসাইবাড়ী বাজারে অবৈধ ঘর উচ্ছেদ অভিযান ডিবি পুলিশের সফল অভিযানে সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার বকশীগঞ্জে পুকুরে ডুবে কিশোর নিহত পাবনায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য গ্রেপ্তার নীলফামারীতে বর্গা প্রদানকৃত জমি দখলের অভিযোগ, গ্রেপ্তার-২ বহুল আলোচিত জয়পুরহাটের বুলু মিয়া হত্যা মামলায়- ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড ফুলবাড়ী খাদ্য গুদামে ইরি বোরো ধান ও চাউল সংগ্রহ শুরু প্রার্থীর অভিযোগে রায়পুর উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন জলঢাকায় অগ্নিকান্ড- ঘরসহ নগদ টাকা পুড়ে ছাই জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো- লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব নড়াইলে প্রতারণা মামলার আসামি গ্রেফতার ঐতিহ্যের স্মারক রাজশাহী জেলা প্রশাসনের ২৫২ বছরে পদার্পণ দিনাজপুরে ভূল চিকিৎসায় প্রসূতি মহিলা নিহতের অভিযোগ নড়াইল সদরে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে চেয়ারম্যান প্রার্থীদেরকে জরিমানা অফিস ফাঁকি দিয়ে ব্যক্তিগত ব্যবসা করেন সরকারি কর্মচারী

লক্ষ্মীপুরে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপি নির্বাচন সম্পন্ন

আবীর আকাশ- লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
দীর্ঘ ১৫ বছর পর বহুল প্রতীক্ষিত ও কাঙ্খিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে রবিবার ২৮ এপ্রিল। এতে দলীয় প্রতীকের বাহিরে এসে স্বতন্ত্র প্রার্থী-স্বতন্ত্র প্রতীক নিয়ে লড়ছেন একই পদের বিপরীতে একাধিক প্রার্থী। তাতে একটি ইউনিয়নের দিকে নজর দিলে দেখতে পাওয়া যায় মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্নের প্রতিফলন।

অটোরিকশা, চশমা, আনারস, ঘোড়া, মোটরসাইকেল ইত্যাদি যেমন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক হিসেবে রাখা হয়েছে তেমনি ফুটবল, লাটিম, ঘুড়ি, মোরগ, টর্চলাইট, ভ্যান গাড়ি, হারিকেন, সেচপাম্প ইত্যাদি রাখা হয়েছে সদস্য ও সূর্যমুখী, বই, তালগাছ, মাইক ইত্যাদি রাখা হয়েছে সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের প্রতীক হিসেবে। এক একটি পদের বিপরীতে ৭ থেকে ৯ জন করে প্রার্থী নির্বাচনে লড়ছেন।

সদরের দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা আওয়ামীলীগ নেতা নুরনবী চৌধুরী চেয়ারম্যান পদে অটোরিকশা প্রতীকে সর্বমোট পেয়েছেন ৪৭৬০ভোট। তার বিপরীতে চশমা প্রতীক নজরুল ইসলাম ৬৩৫৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

একই পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে আনারস প্রতীকে মুক্তিযোদ্ধা নুরজ্জামান মাস্টার পেয়েছেন ১১৭৯ ভোট, ঘোড়া প্রতীকে খসরু নোমান রতন পেয়েছেন ৬৫১ভোট ও মোটরসাইকেল প্রতীকে জাবেদ হোসেন পেয়েছেন ৬২৩ ভোট।

বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া মোটামুটি সুস্থ ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোনো রকম দলীয় প্রভাব ছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সকলের কাছে আকর্ষণীয় ও গ্রহণযোগ্য বলে প্রতীয়মান হয়েছে। প্রার্থীদের মধ্যে কোনরকম তর্ক বিতর্ক হয়নি এমনকি কোথাও কর্মীদের মাঝে ঝামেলা হতে শোনা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সদরের পাঁচটা ইউনিয়ন পরিষদ- দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গা খা, লাহাকান্দি ও তেয়ারিগঞ্জে অনাকাঙ্ক্ষিত বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটেছে বলে শোনা যায়নি। তবে তেয়ারীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর কেন্দ্রে অপর প্রার্থী ওমর হোসাইন ভুলুর কিছুটা তর্ক-বিতর্ক হলে তা পুলিশের সমঝোতায় সমাধান করার খবর পাওয়া যায়।

দক্ষিণ হামছাদী ইউনিয়নে মীর শাহ আলম, দালাল বাজার ইউনিয়নে নজরুল ইসলাম, বাঙ্গা খা ইউনিয়নে মিজান ভূঁইয়া, লাহারকান্দি ইউনিয়নে আশরাফুল আলম ও তেয়ারীগঞ্জ ইউনিয়নে ওমর হোসাইন ভুলু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com